Please enable / Bitte aktiviere JavaScript!
Veuillez activer / Por favor activa el Javascript![ ? ]
[ New messages · Members · Forum rules · Search · RSS ]
  • Page 1 of 1
  • 1
Forum-We_R_F_&_F » :..:: Bangla Zone ::..: » Upcomming Entertainment News » এক-মোড়কে-রবীন্দ্রনাথের (এক-মোড়কে-রবীন্দ্রনাথের)
এক-মোড়কে-রবীন্দ্রনাথের
zxtuDate: Sunday, 2011-10-16, 2:09 PM | Message # 11318759763
Generalissimo
Group: Administrators
Messages: 1409
Reputation: 0
Status: Offline
এক মোড়কে আসছে রবীন্দ্রনাথের পুরো গীতবিতানের সব গান! সঙ্গে থাকছে গীতবিতানের গীতিনাট্যগুলোও। গীতবিতানে গান রয়েছে প্রায় দুই হাজার ২০০টি। আর এ গানগুলো একসঙ্গে শ্রোতাদের কাছে নিয়ে আসছে রেজওয়ানা চৌধুরী বন্যার সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান ‘সুরের ধারা’| গানগুলো গেয়েছেন দেশের নবীন-প্রবীণ প্রায় ৩০০ জন শিল্পী। এর মধ্যে কলিম শরাফী, অজিত রায়, ড. মৃদুলকান্তি চক্রবর্র্তী, আবদুল আহাদ, জাহিদুর রহিম, অপলা নোবেদসহ কয়েকজন প্রয়াত শিল্পীর গানও থাকবে। প্রয়াত শিল্পীদের গানগুলো সংগ্রহ করা হবে তাঁদের গাওয়া বিভিন্ন রেকর্ডিং থেকে। এ ছাড়া এতে কণ্ঠ দিয়েছেন মিতা হক, লিলি ইসলাম, রেজওয়ানা চৌধুরী বন্যা, তপন মাহমুদ, সাদী মহম্মদ, পাপিয়া সারোয়ার, অদিতি মহসিন, বিলকিস নাসির উদ্দিন, মালেকা আজিম খান, ফাহমিদা খাতুন, ফাহিম হোসেন চৌধুরী, মজিবুল কাইয়ুম, আজিজুর রহমান তুহিন, মিহির নন্দী, রানা সিনহা, ইফতেখার আহমেদ, রোকাইয়া হাসিনা নিলি, সাজেদ আকবর, সালমা আকবর, ইফফাত আরা দেওয়ান, পীযূষ বড়ুয়া, লাইসা আহমেদ লিসা, শামা রহমান, অনিমা রায়সহ অনেকে। ছয় মাস ধরে নতুন গানগুলোর রেকর্ডিংয়ে অংশ নেন শিল্পীরা। রেকর্ডিং হয়েছে কলকাতায়। সংগীতায়োজন করেছেন দূর্বাদল চট্টোপাধ্যায়, অমিত ব্যানার্জি, শুভায়ুসহ কলকাতার বেশ কয়েকজন সংগীত পরিচালক। গানগুলো প্রকাশ করা হবে একই মোড়কে। প্রকাশনার দায়িত্বে রয়েছে ‘সুরের ধারা’| মিডিয়া পার্টনার হিসেবে থাকছে চ্যানেল আই। এ প্রসঙ্গে সুরের ধারার পরিচালক রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুরের সার্ধশততম জন্মবার্ষিকী সামনে রেখেই মূলত আমরা এ কাজটি করছি। কাজটি নিয়ে এর সঙ্গে সম্পৃক্ত সবাই এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। এর মাধ্যমে রবীন্দ্রনাথের ভক্তরা একই সঙ্গে তাঁর গীতবিতানের সব গান ও গীতিনাট্য পেয়ে যাবেন। এটা রবীন্দ্রভক্তদের জন্য অনেক আনন্দেরই বটে!’ বন্যা জানান, এ অ্যালবামের প্রকাশনা উপলক্ষে ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের উদ্বোধনী দিনের শুরুতে সমবেত কণ্ঠে রবীন্দ্রনাথের ১২টি গান পরিবেশন করবেন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের এক হাজার শিল্পী। ৩০ ও ৩১ ডিসেম্বর দেশের শিল্পীদের পাশাপাশি রবীন্দ্রনাথের গান পরিবেশন করবেন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, ভারতসহ বিশ্বের কয়েকটি দেশ থেকে আসা শিল্পীরা।
 
Forum-We_R_F_&_F » :..:: Bangla Zone ::..: » Upcomming Entertainment News » এক-মোড়কে-রবীন্দ্রনাথের (এক-মোড়কে-রবীন্দ্রনাথের)
  • Page 1 of 1
  • 1
Search: